মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে পর্নগ্রাফি মামলায় ২৪ জনের কারাদণ্ড

প্রতিনিধির / ১৯৭ বার
আপডেট : বুধবার, ১২ জুলাই, ২০২৩
লক্ষ্মীপুরে পর্নগ্রাফি মামলায় ২৪ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে পর্নগ্রাফি মামলায় ২৪ জনের কারাদণ্ড

লক্ষ্মীপুরে পৃথক দুইটি পর্নগ্রাফি মামলায় ২৪ জনের পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে সবাইকে কপিরাইট আইনে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১২ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।দণ্ডপ্রাপ্তরা হলেন আশরাফুল ইসলাম সুজন, সেলিম হোসেন, মুখলেছুর রহমান, রাম কর্মকার, শাহ আলম, মো: মাহিফ আরাফাত, মো: খোকন, রাহাত খান, মো: মাঈনউদ্দিন, মো: বেলাল, মো: সিরাজ, মো: মামুন হোসেন, মো: সিরাজ, মো: জাহিদ হোসেন, জহির আলম ভূইয়া, মো: ইব্রাহিম, রথিন সুর, মো: মেজবাহ উদ্দিন, রিয়াজ মাহমুদ, মো: নুরুল আমিন, মো: মাসুম, জয়নাল আবেদীন নিশান, সবুজ হোসেন ও মো: মোস্তফা।দণ্ডপ্রাপ্ত সবাই লক্ষ্মীপুর জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর মধ্যে তিন আসামি পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন থেকে লক্ষ্মীপুর পৌর সুপার মার্কেট ও সদর উপজেলার মজু চৌধুরী হাট এলাকায় কম্পিউটারে পর্নছবি, বিভিন্ন শিল্পীদের অশ্লীল ভিডিও গান, সদ্য মুক্তিপাওয়া বাংলা ছায়াছবির কপিরাইটের কাজ করে ব্যবসা পরিচালনা করছে একটি চক্র। এমন অভিযোগে ২০১৮ সালের ২৯ জুলাই পৃথক অভিযান চালায় র্যাব। এ সময় পর্নগ্রাফিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধারসহ আসামিদের আটক করে থানায় হস্তান্তর করা হয়। পরে র্যাব থানায় মামলা করেন।তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে ২০২০ সালের ২১ সেপ্টেম্বর এক মামলায় ১১ জন এবং অন্য মামলায় ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত সাক্ষ্যগ্রহণ শেষে পৃথক এই দুই মামলার রায় ঘোষণা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: